ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারী ২০২৩

শিরোনাম
প্রকাশ : ২৫ জুলাই, ২০১৯ ০৯:০০

পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ঠেকাতে রিট

অনলাইন ডেস্ক

পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ঠেকাতে রিট

ঈদুল আজহার আগে সিন্ডিকেট করে অনৈতিক ও বেআইনিভাবে পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ঠেকাতে হাইকোর্টে রিট করা হয়েছে। সেই সঙ্গে রিটে এ ধরনের সিন্ডিকেট করে যারা দাম বৃদ্ধির সঙ্গে জড়িত, তাদের চিহ্নিত করার নির্দেশনাও চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় কনসাস কনজ্যুমার্স সোসাইটির (সিসিএস) পক্ষে এই রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আব্দুল মোমিন।

রিটে খাদ্য মন্ত্রণালয়ের সচিব, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের (ডিএনসিআরপি) মহাপরিচালক ও ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

এর আগে ১৮ জুলাই নিত্যপণ্যের দাম নির্ধারণে বিবাদীদের উকিল নোটিশ পাঠানো হয়েছিল। কিন্তু তারা যথাযথ পদক্ষেপ গ্রহণ না করায় আজ এই রিট করা হয়েছে।

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান এবং বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চে রিটের শুনানি হতে পারে।

১৮ জুলাইয়ের নোটিশে বলা হয়েছিল, ঈদকে সামনে রেখে সম্প্রতি অনৈতিক ও অবৈধ সিন্ডিকেট করে পণ্যের মূল্যবৃদ্ধি করা হয়েছে। বিশেষত পেঁয়াজের পর্যাপ্ত মজুদ থাকার পরও মূল্য দ্বিগুণ করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে উপযুক্ত ব্যবস্থা বা জবাব না পেলে হাইকোর্টের প্রতিকার চেয়ে রিট করা হবে।

এই বিভাগের আরও খবর