ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারী ২০২৩

শিরোনাম
প্রকাশ : ২৯ জুলাই, ২০১৯ ০৮:০৯

শ্যামলী বাসের চাঁপায় বিকেএসপি স্কুলের সাবেক শিক্ষার্থী নিহতের ঘটনায় মানববন্ধন, বিক্ষোভ ; বাস ভাংচুর

অনলাইন ডেস্ক

শ্যামলী বাসের চাঁপায় বিকেএসপি স্কুলের সাবেক শিক্ষার্থী নিহতের ঘটনায় মানববন্ধন, বিক্ষোভ ; বাস ভাংচুর

নবীনগর-চন্দ্রা মহাসড়কের সাভারের আশুলিয়ার জিরানী বাজার এলাকায় শ্যামলী বাসের চাঁপায় সজিব আহম্মেদ নামের বিকেএসপি পাবলিক স্কুলের  সাবেক এক শিক্ষার্থী নিহতের ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পালন করেছে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এসময় বিক্ষোব্দ শিক্ষার্থীরা সাভার পরিবহনের দুটি বাস ভাংচুর করে। এছাড়া মানববন্ধনে তারা ঘাতক শ্যামলী পরিবহনের বাসের চালক ও হেলপারকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা সহ ৬দফা দাবি উত্থাপন করে।


আজ (২৯শে জুলাই, সোমবার) সকাল ১০ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নবীনগর-চন্দ্রা মহাসড়কের সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)-এর সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করে আশুলিয়ার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।


‘উই ওয়ান্ট জাস্টিজ’ ‘আর নয় রক্ত রাজপথে’ ‘সার্বক্ষণিক ট্রাফিক পুলিশ মোতায়েন’ ‘ঘরে ফেরার নিশ্চয়তা’ সহ বিভিন্ন লেখা সংবলিত ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে বিকেএসপি পাবলিক স্কুল, অঞ্জনা মডেল হাই স্কুল, আলহাজ্ব আব্দুল মান্নান ডিগ্রি কলেজ, প্রফেসরস স্কুলসহ আশপাশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশগ্রহণ করে। মানববন্ধনে এসময় বিক্ষোব্দ শিক্ষার্থীরা মহাসড়কে চলাচলরত সাভার পরিবহনের দুটি বাস ভাংচুর করে। এসময় শ্যামলী পরিবহনের কয়েকটি বাস আটকিয়ে রাখে বিক্ষোব্দ শিক্ষার্থীরা।


নিহত সজীবের বান্ধবী নাবিলা, বন্ধু ইসমাইল হোসেন, মাজাহারুল হক জামিল এবং নূর আবির সিদ্দিকী জানান, গত ২৬শে জুলাই, শুক্রবার রাতে সজীব সাভারের একটি বিয়ে বাড়ীর অনুষ্ঠান শেষে বাসযোগে বাসায় ফেরার পথে জিরানী বিকেএসপি গেইটের সামনে বাস থেকে নামলে দ্রুত গতির শ্যামলী পরিবহনের একটি বাস সজীবকে চাঁপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।


তারা আরো জানান, যত দ্রুত সম্ভব ঘাতক বাসের চালক ও হেলপারকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি, অকালে একটি তাজা প্রাণ হত্যা করার ক্ষতিপূরণ, জিরানী বাজারে সার্বক্ষণিক ট্রাফিক ব্যবস্থা জোরদার, লোকাল পরিবহনের বাসগুলো যাতে মহাসড়কের মাঝখানে দাড়িয়ে যাত্রী উঠানামা না করে সে বিষয়টি নজরদারি করাসহ সড়কে সার্বিক শৃঙ্খলা নিশ্চিত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।


উল্লেখ্য, গত (২৬শে জুলাই, শুক্রবার) রাত সাড়ে ১১ টার দিকে বিকেএসপি পাবলিক স্কুলের সাবেক শিক্ষার্থী সজিব সাভারের একটি বিয়ে বাড়ীর অনুষ্ঠান শেষ করে বাসযোগে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার জিরানী বিকেএসপি গেইটের সামনে নামে। এসময় দ্রুতগতির শ্যামলী পরিবহনের একটি বাস পিছন দিকে থেকে সজীবকে চাঁপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।


নিহত সজীব ঢাকার ধামরাই উপজেলার কুশুরিয়া গ্রামের মো: আবু সাঈদের ছেলে এবং সে বিকেএসপি পাবলিকের স্কুলে ২০১৫ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থী ছিল।

 

 

 

এই বিভাগের আরও খবর