ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারী ২০২৩

শিরোনাম
প্রকাশ : ৩০ জুলাই, ২০১৯ ০৩:৩১

সাভারে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা ; একজনের মৃত্যু

অনলাইন ডেস্ক

সাভারে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা ; একজনের মৃত্যু

বিশেষ প্রতিনিধি : সাভারের বিভিন্ন এলাকার জনসাধারণের মাঝে এখন ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে। এরই মধ্যে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ পর্যন্তু ২৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে আবার অনেকে সুস্থ্য হয়ে বাড়িও ফিরে গেছেন। তবে সোমবার দুপুরে সাভার এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)’তে চিকিৎসাধীন অবস্থায় জুয়েল মাহমুদ নয়ন নামের এক ব্যক্তি মারা গেছেন। 

এছাড়া হাজেরা নামের ১০ বছরের এক শিশুকে আশঙ্কাজনক অবস্থায় একই হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্র (আইসিইতে) ভর্তি রাখা হয়েছে। 

নিহত জুয়েল মাহমুদ নয়ন ঢাকার ধামরাই উপজেলার কুল্লা গ্রামের জলিল উদ্দিনের ছেলে। পেশায় তিনি মুদি ব্যবসায়ী ছিলেন। 

নিহত নয়নের স্ত্রী রুপালি আক্তার জানান, তার স্বামী জুয়েল গত এক সপ্তাহ ধরে জ্বরে ভুগছিলেন। গত শনিবার তার শারীরিক অবস্থা খারাপ হলে প্রথমে তাকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার্ড করা হয়। কিন্তু ওই হাসপাতালে বেড না পেয়ে পরের দিন রবিবার সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করেন। হাসপাতাল কর্তৃপক্ষ তাকে নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)’তে রাখলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে তার মৃত্যু হয়।
 
এদিকে, সাভারে  প্রতিদিনই ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এখন পর্যন্ত ২৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে অনেকেই সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৮জন ভর্তি রয়েছে। এছাড়া স্থানীয় ল্যাবজোন হাসপাতাল, জামাল ক্লিনিক, নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে প্রায় অর্ধশতাধিক ব্যক্তি ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। 

সাভার উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা: বেনজির আক্তার বলেন, হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের মধ্যে উলাইল এলাকার বাসিন্দা ইকরামের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা সোহরাওর্য়াদী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
 

এই বিভাগের আরও খবর