ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারী ২০২৩

শিরোনাম
প্রকাশ : ৩১ আগষ্ট, ২০২১ ০৯:৫৭

চট্টগ্রামে করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে আক্রান্ত

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে আক্রান্ত

মঙ্গলবার সিভিল সার্জন সূত্রে আরও জানা গেছে, চট্টগ্রাম  নগরী ছাড়াও উপজেলা পর্যায়ে শনাক্ত ৮৫ জনের মধ্যে সবচেয়ে বেশি করোনার রোগী পাওয়া যায় হাটহাজারীতে। সেখানে ১৬ জনের শরীরে মিলে করোনার জীবানু। এছাড়া লোহাগাড়ায় ১২ জন, রাউজানে ১১ জন, সীতাকুন্ডে ১০ জন, রাঙ্গুনীয়া ও ফটিকছড়িতে ৯ জন করে, মিরসরাই ও সাতকানিয়ায় ৭ জন করে, বোয়ালখালীতে ২ জন, আনোয়ারা ও সন্দ্বীপে ১ জন করে করোনা শনাক্ত হয়। গত ২৪ ঘণ্টায় বাঁশখালী, চন্দনাইশ ও পটিয়ায় কোন রোগী পাওয়া যায়নি। 

অন্যদিকে চট্টগ্রামে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৯৯ হাজার ৩৪১ জন। এর মধ্যে চট্টগ্রাম নগরীতে ৭২ হাজার ২২৮ জন এবং উপজেলা পর্যায়ে ২৭ হাজার ১১৩ জন। আক্রান্তদের মধ্যে ১ হাজার ২২৭ জন মারা গেছেন। এর মধ্যে নগরীতে ৬৮৮ জন এবং উপজেলায় ৫৩৯ জন।

চট্টগ্রাম সিভিল সার্জন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১১টি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাব মিলে ১ হাজার ৫৮৩ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ২০৬ জনের। বিআইটিআইডিতে ৫৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ১৭৪ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৬ জন করোনা শনাক্ত হয়েছে। তবে বেসরকারি হাসপাতালগুলোতেও নমুনা টেস্ট করা হয়েছে বলে জানান তিনি।